শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | সাহসী প্রিন্টে পুজোর সাজ

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ২০ সেপ্টেম্বর ২০২৪ ২২ : ৩১Soma Majumder


আজকাল ওয়েব ডেস্ক: একটা সময়ে এদেশে আন্তর্জাতিক ফ্যাশন ট্রেন্ড ছিল ফ্যাশন শো আর র্যাম্পেই সীমাবদ্ধ। আমজনতার সাজে তা দাগ কাটত না সেভাবে। ছবিটা পাল্টাল গত কয়েক দশকে। হলিউড থেকে বলিউড হয়ে এ দেশের আপামর তরুণ প্রজন্ম এখন নজর রাখেন গ্লোবাল ফ্যাশন ট্রেন্ডে। পাশের বাড়ির ফ্যাশনিস্তাও সেজে ওঠে আন্তর্জাতিক সাজ-ধারায়। বিশেষত উৎসবের দিনগুলোয় কিংবা ঋতুমাফিক সাজে লক্ষ্য থাকে ট্রেন্ডিং হয়ে ওঠাতেই। তাহলে পুজোই বা বাদ যাবে কেন! আসুন জেনে নেওয়া যাক কোন কোন প্রিন্ট এবার পুজোর বাজারে হিট। 

অ্যানিম্যাল প্রিন্ট

এ বছরটার শুরু থেকেই ফ্যাশন দুনিয়ায় দাপুটে রাজত্ব চালাচ্ছিল নানা ধরনের বোল্ড অ্যানিম্যাল প্রিন্ট। এবার পুজোতেও তাই ভরা বাজার বাঘছালের ধাঁচে ক্লাসিক লেপার্ড প্রিন্ট বা সরু টাইগার স্ট্রাইপস কিংবা সাদাকালো জেব্রা প্রিন্টের। ব্র্যান্ডেড বা ডিজাইনার পোশাকে তো বটেই, সেই সঙ্গে তার অনুকরণে আমজনতার টিশার্ট, টপ, ড্রেস, স্কার্টে, এমনকী ব্যাগ, জুতো, টুপি সবেতেই জায়গা করে নিচ্ছে অ্যানিম্যাল প্রিন্ট। হলদে, কমলা, বাদামী, খয়েরি, কালো, ধূসর, নানা রঙে এই প্রিন্টের সাজ পার্টিতে কিংবা ঠাকুর দেখার ভিড়ে আলাদা করে নজর কাড়বেই।

ফ্লোরাল প্রিন্ট

ফুলছাপ অর্থাৎ ফ্লোরাল ডিজাইন বরাবরই বাঙালি তথা দেশি কন্যেদের পছন্দের প্রিন্ট। শাড়ি থেকে সালোয়ার কামিজ, কুর্তি থেকে ড্রেস, টপ থেকে স্কার্টসবেতেই তার অবাধ আনাগোনা। এ বছরটা বোল্ড প্রিন্টের। তাই উৎসব সাজে শাড়িই পরুন বা ড্রেস কিংবা অন্য কিছু, তাতে থাকতে রংবাহারি বিরাট আকার ফুলের প্রিন্ট। যেখানেই যাবেন, একমুঠো রঙিন উজ্জ্বলতা সঙ্গ দেবে আপনাকে।

সাইকেডেলিক প্রিন্ট

চোখ টানতে নিয়ন বা সাইকেডেলিক প্রিন্টের জুড়ি মেলা ভার। এবার ফ্যাশনে তাদেরও পাল্লা ভারী। সাদা, রুপোলি, নীল, বেগুনিতে ড্রেস, টপ, স্কার্ট, এমনকি শাড়িতেও জড়িয়ে রাখুন সাইকেডেলিক মায়ার পার্টি-মুড। নবমী নিশিতে বন্ধুদের জমাটি গেট টুগেদারে এই সাজেই হয়ে উঠুন না মধ্যমণি!

মনোক্রোমাটিক প্রিন্ট

সাদা-কালোর জাদুতে বরাবরই আস্থা রাখে ফ্যাশন-সচেতন জনতা। স্ট্রাইপ, চেক, জিয়োমেট্রিক বা ব্লক প্রিন্টে সাদা-কালোয় সাজিয়ে নিন শাড়ি-সালোয়ারের সাবেক সাজ কিংবা ড্রেস, টপ, টিশার্ট, ট্রাউজার্স, স্কার্ট। চোখ টানতে এই পুজোতেও মনোক্রোমের ম্যাজিকে আস্থা রেখেই দেখুন না!

শাড়ির সাজে প্রিন্ট

পুজো মানেই শাড়িএকথা নতুন করে বলার কিছু নেই। শ্রেষ্ঠতম উৎসবে বাঙালি নারীর পছন্দে এ সাজের পাকাপাকি আসন পাতা। শারদ-সাজে একদিকে যেমন সাবেক ধাঁচের শাড়ির বরাবরের কদর, তেমনই আধুনিক স্টাইলের শাড়ির প্রেমেও মজে থাকেন বঙ্গললনারা। নানা রঙের ব্লক প্রিন্ট থেকে উজ্জ্বল প্যাস্টেল শেডে প্রাকৃতিক দৃশ্য ও ফ্লোরাল প্রিন্টে নরম সিল্ক, মন্দির প্যাটার্ন থেকে গ্রাফিক মোটিফ, অ্যানিম্যাল প্রিন্ট থেকে অ্যাবস্ট্র্যাক্ট প্যাটার্ন, জিওমেট্রিক প্রিন্ট থেকে ডিজিটাল প্রিন্টের শিফন, সিল্ক, রেয়ননানা স্বাদের ছাপায় জমে যাক পুজোর মেজাজ।

শারদীয়ার দিনগুলোয় মনের মতো করে সেজে উঠতে কে না চায়! সেই সাজেই যদি সাহস করে বেছে নেন হরেক রকম প্রিন্ট, এ পুজোয় আপনিই অনন্যা!


#Bold prints are trending in Pujo fashion#Durga Puja#Durga Puja 2024#Durga Puja 2024 Fashion



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

রূপচর্চার নতুন ট্রেন্ড

পেট ভরে খাওয়ার কিছুক্ষণের মধ্যেই খিদে পেয়ে যাচ্ছে? অজান্তে এই ৫টি ভুল করছেন না তো!...

আপনাকে কেউ পছন্দ করেন না? ১০টি লক্ষণ দেখে বুঝুন...

সহবাসে নেই চরম সুখ? অর্গাজম পেতে মেনে চলুন এই ৫ উপায়...

তরতরিয়ে কমবে ওজন, মিটবে আয়রন-ভিটামিনের অভাব, পাতে রাখুন এই ছত্রাক...

চুল থেকে চুলকুনি হবে নিমেষে ভাল! রোজ এই 'টক' ফল খেলে কী কী বাড়তি উপকার পাবেন...

নখে সাদা দাগ? এড়িয়ে গেলেই বিপদ! কখন সতর্ক হবেন?...

পুজোর আগে ৩ সপ্তাহে চটজলদি কমাতে চান ভুঁড়ি? উপায় জানালেন শন ...

সর্দি কাশিতে প্রায়ই ভোগেন? সুস্থ থাকতে মেনে চলুন এই কয়েকটি নিয়ম...

এক চুমুকেই চমৎকার, গলবে স্টোন, দূরে পালাবে ক্যান্সার, কীভাবে জানুন...

রক্তাল্পতায় ভুগছেন? ব্রেকফাস্টের এই পানীয় মেটাবে আয়রনের ঘাটতি, কীভাবে বানাবেন...

কালচে ঠোঁটের জন্য মুখ ঢাকবেন না, ঠোঁটের রঙ বদলে দেবে এই ফুলের পাপড়ি...

ভাজাভুজি খেয়েও কমবে ওজন? বাইরের এই ৫ খাবার নিশ্চিন্তে খেতে পারেন...

বাড়িতে নেগেটিভ এনার্জি? লক্ষণ বুঝলেই এই ৫টি উপায়ে করুন প্রতিকার...

সহবাসে আয়ু বাড়ে! সপ্তাহে কত বার যৌন মিলনে কমবে মৃত্যুর ঝুঁকি?...





রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



09 24